আজ, বৃহস্পতিবার | ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | সকাল ১০:৩৪

ব্রেকিং নিউজ :
শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান

এমপি সাকিবের নামে ইন্টারনেটে অসংখ্য ভূয়া সংবাদ

মাগুরা প্রতিদিন: বিভিন্ন গণ মাধ্যমের লোগো ব্যবহার করে মাগুরা-১ আসনের এমপি সাকিবকে নিয়ে ইউটিউবে ভূয়া সংবাদ প্রচার চালানো হচ্ছে।

রিউমার স্ক্যানার টিমের অনুসন্ধানে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সম্প্রতি, ভিডিও শেয়ারিং প্লাটফর্ম ইউটিউবে “গ্রেফতার সাকিব আল হাসান, বাতিল হচ্ছে এমপি পদ” শীর্ষক থাম্বনেইল এবং “ধরা খেয়েছে রাজনীতিতে সাকিবের নতুন ব্যাবসা || ক্রিকেটার সাকিব আল হাসানের রাজনীতি || Sakib Al Hasan” শীর্ষক শিরোনামে একটি ভিডিও প্রচার করা হয়েছে।

এই প্রতিবেদন প্রকাশ হওয়া অবধি উক্ত দাবিতে ইউটিউবে প্রচারিত ভিডিওটির ভিউ হয়েছে প্রায় ২ লাখ ৪০ হাজার বার। ভিডিওটিতে প্রায় ৬ হাজারের বেশি অ্যাকাউন্ট থেকে নানা প্রতিক্রিয়া জানানো হয়েছে। 

আলোচিত ভিডিওতে চ্যানেলটির উপস্থাপক বলেন, “অবশেষে ধরা খেয়েছে সাকিব আল হাসান।” 

অথচ দাবিগুলো সঠিক নয়। বরং আলোচিত দাবি প্রচারের পরবর্তী সময়ে চট্টগ্রামে দুই ম্যাচ টেস্ট সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে অংশগ্রহণ করতে দেখা যায়। 

সুতরাং, সংসদ সদস্য ক্রিকেটার সাকিব আল হাসান গ্রেফতার এবং তার এমপি পদ বাতিল করা হয়েছে দাবিতে ইন্টারনেটে প্রচারিত তথ্যগুলো সম্পূর্ণ মিথ্যা। 

এ বিষয়ে মাগুরা জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাগুরা পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল বলেন, সাকিব আল হাসান জাতীয় সংসদের একজন সম্মানিত সদস্য। রাজনীতি, অর্থনীতি, সামাজিক, সাংস্কৃতিক সব ক্ষেত্রেই একটি ক্রেজ। সেই ক্রেজকে ব্যবহার করে ইউটিউবে নোংরা ব্যবসা চালানো হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে অসত্য ভিডিও প্রচারে অংশ নেয়া ওইসব একাউন্ট চিহ্নিত করে আইনগত ব্যবস্থার দাবি জানান তিনি।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology